No icon

সামান্য বৃষ্টিতে চট্টগ্রাম নগরের নিম্নাঞ্চলে হাঁটুপানি

দুপুরের সামান্য বৃষ্টিতে চট্টগ্রাম নগরের নিম্নাঞ্চল হাঁটুপানিতে তলিয়ে গেছে। নগরের প্রবর্তক মোড়, হালিশহর, চকবাজার ও কাতালগঞ্জের কয়েকটি স্থানে পানি জমে জনদুর্ভোগ চরমে পৌঁছেছে।

আজ রোববার বেলা পৌনে দুইটার দিকে মুষলধারে বৃষ্টি শুরু হয়। ২০ মিনিটের এই বৃষ্টিতে পানি জমে যায় এসব এলাকায়। মৌসুমি বায়ু সক্রিয় হওয়ার আগে এই বৃষ্টিপাত হচ্ছে বলে আবহাওয়া দপ্তর জানায়।

পতেঙ্গা আবহাওয়া দপ্তরের কর্তব্যরত আবহাওয়াবিদ বিশ্বজিৎ দাশ জানান, রোববার বেলা তিনটা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এটি আগাম মৌসুমি বায়ুজনিত বৃষ্টিপাত বলে তিনি জানান।

১০ মিনিট বৃষ্টি হলেই তলিয়ে যায় নগরের নিম্নাঞ্চল। প্রবর্তক মোড়, চট্টগ্রাম। ছবি: প্রথম আলো১০ মিনিট বৃষ্টি হলেই তলিয়ে যায় নগরের নিম্নাঞ্চল। প্রবর্তক মোড়, চট্টগ্রাম। ছবি: প্রথম আলোবৃষ্টির কারণে বেলা দুইটার দিকে নগরের প্রবর্তক মোড়ে হাঁটুপানি জমে যাওয়ায় যান চলাচল বন্ধ হয়ে যায়। রাস্তার পাশে থাকা দোকানপাটেও পানি ঢুকে পড়ে। সাব্বির নামে সিএনজিচালিত অটোরিকশাচালক জানান, পানিতে তাঁর গাড়িটি আটকে যায়।

একইভাবে চকবাজার ও কাতালগঞ্জ এলাকায়ও পানির কারণে দুর্ভোগে পড়ে সাধারণ মানুষ। তবে বৃষ্টি থামার আধা থেকে এক ঘণ্টার মধ্যে পানি নেমে যায়।

সূত্রঃ প্রথম আলো 

Comment