No icon

পাগড়ী প্রদান অনুষ্ঠান কারেন্ট জাল ও পলিথিন পুড়িয়ে দিলেন ভ্রাম্যমাণ আদালত

পটুয়াখালীর বাউফল উপজেলায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ কারেন্ট জাল ও পলিথিন জব্দ করেছে উপজেলা প্রশাসন ও কোস্টগার্ড। গতকাল রোববার উপজেলার কালাইয়া বন্দর এলাকায় দিনভর অভিযান চালিয়ে এই কারেন্ট জাল ও পলিথিন জব্দ করা হয়। সন্ধ্যার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে জব্দ করা ওই জাল ও পলিথিন স্থানীয় ধানহাট মাঠে পুড়িয়ে ফেলা হয়।

এর মধ্যে ২৮ কোটি টাকার কারেন্ট জাল রয়েছে। ৭ লাখ ২০ হাজার টাকা মূল্যের পলিথিন আছে।

জানা গেছে, জব্দ হওয়া ওই সব কারেন্ট জাল ও পলিথিনের মালিক রূপকুমার মালি, রিপন কুমার মালি, সুমন মালি ও দুলাল মালি। অভিযানের আগমুহূর্তে তাঁরা পালিয়ে যেতে সক্ষম হন। 

ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পীযূষ চন্দ্র দে। কোস্টগার্ডের নেতৃত্বে ছিলেন ভোলা কোস্টগার্ডের প্রধান লেফটেন্যান্ট আসিফ মোহাম্মদ অনীক। এ সময় উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জসিম উদ্দিন ও স্থানীয় সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। 

আসিফ মোহাম্মদ অনীক বলেন, গোপন খবরে ছয়টি গুদাম ঘরে অভিযান চালানো হয়। ওই সময় প্রায় ৮০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়, যার মূল্য প্রায় ২৮ কোটি টাকা এবং ৩ হাজার ৬০০ কেজি পলিথিন জব্দ করা হয়, যার দাম ৭ লাখ ২০ হাজার টাকা। ঘটনার সঙ্গে জড়িত কাউকে গ্রেপ্তার করা যায়নি।

সূত্রঃ প্রথম আলো 

Comment