No icon

রাজধানীতে বৈশাখের বৃষ্টি

চৈত্র শেষ, বৈশাখের শুরু। বৈশাখ মানেই ঝড়–বৃষ্টি। মাঝেমধ্যেই ঝড় দেখা দিচ্ছে। আজ মঙ্গলবার রাজধানীর বিভিন্ন এলাকায় সকাল থেকে আকাশে কালো মেঘ, সঙ্গে মেঘের গর্জন। দুপুরের দিকে নামে ঝুম বৃষ্টি। বৈশাখের প্রখর রোদ ও গরমকে ম্লান করে দিয়ে স্বস্তির বৃষ্টি। তবে অনেকের জন্য এই বৃষ্টি স্বস্তির ছিল না। বৃষ্টির জন্য প্রস্তুতি না নিয়ে অনেকে ঘর থেকে বের হয়েছিলেন। তাই অনেককেই বিড়ম্বনায় পড়েন। গন্তব্যে পৌঁছানোর আগে ভিজেছেন অনেকে। ছবিগুলো মঙ্গলবার দুপুরের।

বাড়ি ফিরতে গাড়ির জন্য তোপখানা রোডে অপেক্ষা করছেন এক শিক্ষার্থী। মাথা থেকে পা পর্যন্ত ভিজে গেছেন তিনি।বাড়ি ফিরতে গাড়ির জন্য তোপখানা রোডে অপেক্ষা করছেন এক শিক্ষার্থী। মাথা থেকে পা পর্যন্ত ভিজে গেছেন তিনি।

অনেকে রিকশার হুড খুলে ইচ্ছে করেই বৃষ্টিতে ভিজেছেন। টিএসসি এলাকায় বৃষ্টি উপভোগ করছেন দুই তরুণী।অনেকে রিকশার হুড খুলে ইচ্ছে করেই বৃষ্টিতে ভিজেছেন। টিএসসি এলাকায় বৃষ্টি উপভোগ করছেন দুই তরুণী।

দ্রুত বাইসাইকেল চালিয়েও বৃষ্টি থেকে বাঁচতে পারেনি এই তরুণ। হাতিরঝিল এলাকার ছবি।দ্রুত বাইসাইকেল চালিয়েও বৃষ্টি থেকে বাঁচতে পারেনি এই তরুণ। হাতিরঝিল এলাকার ছবি।

ক্রিকেট খেলা শেষে বৃষ্টিতে ভিজতে ভিজতে ফিরছেন শিশু-কিশোরের দল। টিএসসি এলাকার ছবি।ক্রিকেট খেলা শেষে বৃষ্টিতে ভিজতে ভিজতে ফিরছে শিশু-কিশোরের দল। টিএসসি এলাকার ছবি।

ঝড়ে উপড়ে গেছে সোহরাওয়ার্দী উদ্যানের একটি গাছ।ঝড়ে উপড়ে গেছে সোহরাওয়ার্দী উদ্যানের একটি গাছ।

বৃষ্টি অনেকের কাছে উপভোগ্য হলেও দিনমজুরদের জন্য বিড়ম্বনার। টিএসসি এলাকার ছবি।বৃষ্টি অনেকের কাছে উপভোগ্য হলেও দিনমজুরদের জন্য বিড়ম্বনার। টিএসসি এলাকার ছবি।

দোকানের বড় ছাতাটা নিয়েই বৃষ্টির মধ্যে গন্তব্যে যাচ্ছেন একজন দোকানি। টিএসসি এলাকার ছবি।দোকানের বড় ছাতাটা নিয়েই বৃষ্টির মধ্যে গন্তব্যে যাচ্ছেন একজন দোকানি। টিএসসি এলাকার ছবি।

Comment