A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined variable: newsPosition

Filename: models/Write_setting_model.php

Line Number: 188

Backtrace:

File: /home/sottokonthonews/public_html/application/models/Write_setting_model.php
Line: 188
Function: _error_handler

File: /home/sottokonthonews/public_html/application/controllers/Print_article.php
Line: 11
Function: home_category_position

File: /home/sottokonthonews/public_html/index.php
Line: 316
Function: require_once

Sottokonthonews.com || সত্যকণ্ঠ নিউজ ডটকম
Sottokonthonews.com || সত্যকণ্ঠ নিউজ ডটকম
চট্টগ্রামে চিকিৎসক ধর্মঘট স্থগিত
Monday, 09 Jul 2018 11:38 am
Sottokonthonews.com || সত্যকণ্ঠ নিউজ ডটকম

Sottokonthonews.com || সত্যকণ্ঠ নিউজ ডটকম

প্রশাসনের আশ্বাসে চট্টগ্রামে বেসরকারি হাসপাতালে চলা ধর্মঘট স্থগিত করেছেন চিকিৎসকরা। আজ সকালে প্রশাসনের সঙ্গে জরুরি বৈঠকে বসে বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান সমিতি। এই বৈঠকে প্রশাসনের আশ্বাসে চলমান ধর্মঘট সাময়িক স্থগিত করা হয়।

আজ সোমবার দুপুরে গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন বেসরকারি মালিক সমিতির সাধারণ সম্পাদক ডা. লিয়াকত আলী।

এর আগে আজ সকাল থেকেই দ্বিতীয় দিনের মতো বেসরকারি হাসপাতাল ক্লিনিকে ধর্মঘট চলছিল। এতে করে চট্টগ্রামের স্বাস্থ্যখাতে চরম অস্থিরতা দেখা দেয়।

গতকাল নগরীর ম্যাক্স এবং সিএসসিআর হাসপাতালে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালায়। ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানের প্রতিবাদে চট্টগ্রাম নগরীর বেসরকারি হাসপাতাল মালিকরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেন।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম সাংবাদিকদের বলেন, আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে কেউ যদি অভিযান ব্যাহত করতে চায় তার ব্যাপারে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

এদিকে ধর্মমঘটের কারণে চিকিৎসা সেবা না নিয়েই ফিরে যাচ্ছেন অনেক রোগী। আবার দূরদূরান্ত থেকে চিকিৎসা নিতে আসা রোগীরা ভিড় করছেন সরকারি হাসপাতালগুলোতে। পূর্ব ঘোষণা ছাড়াই চিকিৎসা সেবা বন্ধ করে দেওয়ায় বেশ বিপাকে পড়েছেন তারা।

উল্লেখ্য, গত ২৯ জুন দৈনিক সমকালের চট্টগ্রাম ব্যুরোর জ্যেষ্ঠ প্রতিবেদক রুবেল খানের আড়াই বছরের মেয়ে রাইফা ম্যাক্স হাসপাতালে মারা যান। এ ঘটনায় অভিযোগ করা হয়, ভুল চিকিৎসায় মেয়েটির মৃত্যু হয়েছে। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে চট্টগ্রামের সিভিল সার্জনের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করে দেওয়া হয়। এরপরে গত বৃহস্পতিবার রাতে তাদের প্রতিবেদনে বলা হয়, চিকিৎসক, নার্স ও হাসপাতাল কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলা এবং গাফিলতির কারণে মেয়েটি মারা গেছে। একইসঙ্গে তিন চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়।

এরপরই গতকাল রবিবার বেলা সাড়ে ১১টার দিকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত নগরীর মেহেদীবাগ এলাকার ম্যাক্স হাসপাতাল, ওআর নিজাম রোডের মেট্রোপলিটন হাসপাতাল আর প্রবর্তক মোড়ের সিএসসিআর হাসাপাতালে একযোগে অভিযান শুরু করে। অভিযানে এসব হাসপাতালগুলোর নানা অসঙ্গতি ধরা পড়ে।

সূত্রঃ কালেরকণ্ঠ