A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined variable: newsPosition

Filename: models/Write_setting_model.php

Line Number: 188

Backtrace:

File: /home/sottokonthonews/public_html/application/models/Write_setting_model.php
Line: 188
Function: _error_handler

File: /home/sottokonthonews/public_html/application/controllers/Print_article.php
Line: 11
Function: home_category_position

File: /home/sottokonthonews/public_html/index.php
Line: 316
Function: require_once

Sottokonthonews.com || সত্যকণ্ঠ নিউজ ডটকম
Sottokonthonews.com || সত্যকণ্ঠ নিউজ ডটকম
রোহিত ঝড়ে উড়ে গেল ইংল্যান্ড
Friday, 13 Jul 2018 04:38 am
Sottokonthonews.com || সত্যকণ্ঠ নিউজ ডটকম

Sottokonthonews.com || সত্যকণ্ঠ নিউজ ডটকম

ট্রেন্ট ব্রিজে সিরিজের প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডকে ৮ উইকেটে হারিয়েছে ভারত। টস হেরে ব্যাট করতে নেমে ২৬৮ রান তোলে ইংলিশরা। জবাবে ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ভারত।


ট্রেন্ট ব্রিজে সিরিজের প্রথম ওয়ানডেতে ২৫ রানে ৬ উইকেট শিকার করে ভেলকি দেখালেন কুলদীপ যাদব। কুলদীপ ঝড়ে ইংল্যান্ডের ব্যাটিং থেমে যায় ২৬৮ রানেই। এরপর ব্যাটিংয়ে এসে ঝড় তুললেন রোহিত শর্মা। রোহিত শর্মার অপরাজিত ১৩৭ রানের ওপর ভর করে ৪০ দশমিক ১ ওভারেই ৮ উইকেটের জয় পায় ভারত।

২৬৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ব্যাট চালিয়েই করেছেন দুই ওপেনার রোহিত শর্মা ও শেখর ধাওয়ান। ২৭ বলে ৪০ রান করে শেখর ধাওয়ান আউট হন। ধাওয়ানের আউট প্রভাব ফেলতে পারেনি ভারতীয় ইনিংসে। কোহলির সঙ্গে ১৬৭ রানের জুটি গড়ে দলের ভিত মজবুত করেন রোহিত। বিরাট কোহলি ব্যাটিংয়ে এসে ৮২ বলে ৭৫ রান করে সাজঘরে ফেরেন। তবে এই দুই ব্যাটসম্যানের চলে যাওয়ায় থোড়াই কেয়ার করেছেন রোহিত শর্মা। ১১৪ বলে অপরাজিত ১৩৭ রানের ইনিংস খেলে জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন রোহিত।

টসে হেরে ২৬৮ রানে অলআউট হয়েছে ইংল্যান্ড। ভারতীয় বোলাররা যে খুব আহামরি বল করেছেন, সেটাও নয়। ২ উইকেট পেতে ৭০ রান খরচ করেছেন উমেশ যাদব। ১ উইকেট নিতেই যুজবেন্দ্র চাহালের দিতে হয়েছে ৫২ রান। সিদ্ধার্থ কৌল ৬২ রান দিয়েও উইকেট শূন্য। তবু স্বাগতিক দল এভাবে হুড়মুড় করে ভেঙে পড়ল শুধু যাদবের কারণে। কারণ, অন্য বোলারদের অসহায় বনে যাওয়া এক দিনে যাদব যে নিজের আলোয় ভাস্বর।

এই বাঁহাতি লেগ স্পিনার প্রথম বল বুঝে পেলেন ১১ তম ওভারে। তাঁকে রিভার্স সুইপ করতে গিয়ে কট বিহাইন্ড জেসন রয়। ৩৫ বলে ৩৮ রান করে রয় ফেরায় উদ্বোধনী জুটি থামল ৭৩ রানে। ১৩ তম ওভারের প্রথম বলেই আবারও ধাক্কা যাদবের। এবার শিকার জো রুট। ৩ বল পরেই যাদব ইংল্যান্ডকে স্তব্ধ করে দিলেন। এলবিডব্লু হয়ে ফিরে গেলেন অন্য ওপেনার জনি বেয়ারস্টোও। উদ্বোধনী সঙ্গীর মতোই ৩৮ রান করে, ঠিক ৩৫ বল খেলে!

বিনা উইকেটে ৭৩ থেকে ৩ উইকেটে ৮২! যাদবের এমন অত্যাচার ইনিংসজুড়েই চলল। আর তাতেই জস বাটলার ও বেন স্টোকসের দুই ফিফটিতেও ঠিক রানের গতিটা পেল না ইংল্যান্ড। অবশ্য দুজনের সম্পূর্ণ ভিন্ন ধরনের ইনিংস খেলাও এতে ভূমিকা রেখেছে। বাটলার যেখানে মাত্র ৫ বাউন্ডারিতেই ৫১ বলে ৫৩ রান করেছেন, স্টোকস সেখানে ৫০ তুলতেই খেলেছেন ১০৩ বল!

ইনিংস ভিন্ন গতির হলেও দুজনই আউট হওয়ার সময় যাদবকেই বেছে নিয়েছেন। এ দুই সেট ব্যাটসম্যানের পর ডেভিড উইলিকেও যখন তুলে নিলেন যাদব, ততক্ষণে রেকর্ড হয়ে গেছে। ১০ ওভারে ২৫ রান দিয়ে ৬ উইকেট পেয়েছেন যাদব। ইংল্যান্ডের বিপক্ষে যেকোনো স্পিনারের সেরা বোলিং এটি। ইংল্যান্ডের মাটিতে তো বটেই!

সূত্রঃ প্রথম আলো