A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined variable: newsPosition

Filename: models/Write_setting_model.php

Line Number: 188

Backtrace:

File: /home/sottokonthonews/public_html/application/models/Write_setting_model.php
Line: 188
Function: _error_handler

File: /home/sottokonthonews/public_html/application/controllers/Print_article.php
Line: 11
Function: home_category_position

File: /home/sottokonthonews/public_html/index.php
Line: 316
Function: require_once

Sottokonthonews.com || সত্যকণ্ঠ নিউজ ডটকম
Sottokonthonews.com || সত্যকণ্ঠ নিউজ ডটকম
নতুন বেতন স্কেলের গেজেট জারি, চলছে ছাপার কাজ
Thursday, 09 Aug 2018 03:43 am
Sottokonthonews.com || সত্যকণ্ঠ নিউজ ডটকম

Sottokonthonews.com || সত্যকণ্ঠ নিউজ ডটকম

নতুন বেতন স্কেলের গেজেট জারি করা হয়েছে। গতকাল সোমবার রাতে এই গেজেট জারি করা হয়। আজ মঙ্গলবার বিজি প্রেসে নতুন বেতন স্কেলের গেজেট ছাপার কাজ চলছে। আগামী বৃহস্পতিবার এটি প্রকাশ করা হতে পারে বলে জানা গেছে। সরকারি চাকরিজীবীদের নতুন বেতন কাঠামোর প্রজ্ঞাপন জারি হওয়ার আগে যেসব কর্মকর্তা সিলেকশন গ্রেড পেয়েছেন, তাদের সে সুবিধা বহাল থাকবে। যাঁরা এটি পেয়েছেন, তাদের টাকা ফিরিয়ে নেওয়া হবে না। তবে বেতন কাঠামোতে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল থাকবে না।

নতুন কাঠামো অনুযায়ী আগামী বছরের ১ জানুয়ারি থেকে বেতন পাবেন কর্মচারীরা। তবে জুলাই থেকে কার্যকর হওয়া নতুন এ কাঠামোর বর্ধিত বকেয়া অর্থও ওই সময় পাবেন তাঁরা। গেজেট জারির আগ পর্যন্ত যেসব কর্মকর্তা-কর্মচারী সিলেকশন গ্রেড ও টাইম স্কেল সুবিধা পেয়েছেন, তাঁদের এ সুবিধা বহাল রাখা হবে। নতুন বেতন কাঠামোর গেজেট প্রকাশের আগে চাইলে বাকি কর্মকর্তারাও সিলেকশন গ্রেড ও টাইম স্কেল নিতে পারেন। তবে গেজেট জারির পর নতুন কাঠামো অনুযায়ীই সব কিছু চলবে। তখন টাইম স্কেল ও সিলেকশন গ্রেড বলতে আর কিছুই থাকবে না। এটা একেবারেই বাতিল করা হচ্ছে। এ জন্য কারো ওপর নেতিবাচক কোনো প্রভাব পড়বে না।

এর আগে গতকাল অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছিলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের নতুন বেতন স্কেলের গেজেট এ সপ্তাহেই প্রকাশ করা হবে এবং সরকারি কর্মচারীরা তাদের ডিসেম্বর মাসের বেতন জানুয়ারিতে নতুন বেতন স্কেলেই পাবেন। সরকার সরকারি কর্মকর্তা-কর্মচারী, সশস্ত্র বাহিনী এবং বিচার বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের জন্য ১১ নভেম্বর নতুন বেতন স্কেল ঘোষণা করেন। চলতি অর্থবছরের জুলাই থেকে এটি কার্যকর হবে।