A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined variable: newsPosition

Filename: models/Write_setting_model.php

Line Number: 188

Backtrace:

File: /home/sottokonthonews/public_html/application/models/Write_setting_model.php
Line: 188
Function: _error_handler

File: /home/sottokonthonews/public_html/application/controllers/Print_article.php
Line: 11
Function: home_category_position

File: /home/sottokonthonews/public_html/index.php
Line: 316
Function: require_once

Sottokonthonews.com || সত্যকণ্ঠ নিউজ ডটকম
Sottokonthonews.com || সত্যকণ্ঠ নিউজ ডটকম
কাশ্মীরে সাত পুলিশের বাড়িতে ঢুকে পরিবারের ১১ সদস্যকে অপহরণ
Saturday, 01 Sep 2018 07:04 am

Sottokonthonews.com || সত্যকণ্ঠ নিউজ ডটকম

ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে ছয় পুলিশের বাড়িতে ঢুকে তাঁদের পরিবারের ১১ জন সদস্যকে অপহরণ করেছে বিচ্ছিন্নতাবাদীরা। কাশ্মীরের দক্ষিণাঞ্চলের চারটি এলাকায় গতকাল বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ।

এনডিটিভি অনলাইনের খবরে জানানো হয়, পুলিশ সূত্র বলছে, এই অপহরণ বিচ্ছিন্নতাবাদীদের চাপ দেওয়ার কৌশল। গত দুই দিনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বেশ কয়েকটি অভিযান চালিয়েছে। বিচ্ছিন্নতাবাদীদের কয়েকজন আত্মীয়কে আটক করেছে।

পুলিশ সূত্র জানায়, গতকাল পালওয়ামা এলাকায় নিজ বাড়ি থেকে পুলিশের একজন সদস্যকে অপহরণ করা হয়। জিজ্ঞাসাবাদ ও নির্যাতনের পর তাঁকে মুক্তি দেওয়া হয়। পালওয়ামা, অনন্তনাগ ও কুলগাম এলাকায় বিচ্ছিন্নতাবাদীরা বেশ কয়েকজন পুলিশ সদস্যের বাড়িতে ঢুকে পরিবারের সদস্যদের অপহরণ করে। যাঁদের অপহরণ করা হয়েছে, তাঁদের মধ্যে শ্রীনগরে দায়িত্ব পালনরত পুলিশের একজন সদস্যের ভাই রয়েছেন। পুলিশ প্রশিক্ষণ কেন্দ্রে রান্নার কাজ করেন, এমন একজন পুলিশ সদস্যের ছেলে রয়েছেন।

গত বুধবার ত্রাল এলাকা থেকে পুলিশের একজন সদস্যের ছেলেকে অপহরণ করা হয়। সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিওতে অপহৃত ছেলেটির মা ও পরিবারের সদস্যরা ছেলেকে ফিরিয়ে দেওয়ার আবেদন জানান।

কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ বিষয়টি উদ্বেগজনক বলেছেন।

জ্যেষ্ঠ এক পুলিশ কর্মকর্তা বলেন, তাঁরা পুলিশ সদস্যদের পরিবারের সদস্যদের মুক্তি ও নিরাপত্তার জন্য কাজ করছেন।

কারফিউ ও স্বাধীনতাকামী সংগঠনগুলোর ডাকা ধর্মঘটে অচল হয়ে পড়েছে ভারতনিয়ন্ত্রিত কাশ্মীর। রাজ্যের স্বায়ত্তশাসন প্রশ্নে দেশটির সুপ্রিম কোর্টে ঐতিহাসিক এক শুনানি সামনে রেখে গতকাল বৃহস্পতিবার দেখা দিয়েছে এই অচলাবস্থা। কাশ্মীরের স্বাধীনতাকামী গোষ্ঠীগুলো বলছে, রাজ্যের বাসিন্দাদের জন্য ১৯৫৪ সালের পুরোনো ওই অগ্রাধিকারমূলক ব্যবস্থার বিরুদ্ধে আইনি চ্যালেঞ্জ জানানো কাশ্মীরের ধর্মীয় বিন্যাস পাল্টাতে ভারতের হিন্দু জাতীয়তাবাদী সরকারের একটা চেষ্টা।