No icon

জব্দকৃত ফাইলগুলোয় কী আছে? কোহেন রফা করতে পারেন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তাঁর মিত্রদের মধ্যে নয়া উদ্বেগ জন্ম নিয়েছে। ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবীর অফিসে এফবিআই হানার পর প্রেসিডেন্ট, তাঁর ঘনিষ্ঠ সহযোগী ও তাঁর প্রাপ্তবয়স্ক সন্তানদের আরও গোপন কথা ফাঁস হয়ে যেতে পারে বলে তাঁরা ভয় পাচ্ছেন। এই শঙ্কার বড় কারণ, তাঁরা কেউই জানেন না গত সপ্তাহের ওই জব্দকৃত রেকর্ড এবং ইলেকট্রনিক সরঞ্জামগুলোয় কী আছে। খবর এপির।

উদ্বেগের এখানেই শেষ নয়; ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী, মাইকেল কোহেন, নিজের বিপদ এড়ানোর জন্য সরকারি কৌঁসুলিদের সঙ্গে রফায় আসতে পারেন। স্বঘোষিত এই আইনি সমাধানকারী বিব্রতকর কাহিনিগুলো আড়ালে সহযোগিতা করার পাশাপাশি বিদেশে ট্রাম্পের ব্যবসা প্রকল্পগুলোয় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

‘ডোনাল্ড ট্রাম্প এবং ট্রাম্প অর্গানাইজেশনের জন্য এটি এক বিরাট মাইনফিল্ড’ বলে মন্তব্য করেছেন ট্রায়াল অ্যাটর্নি জোসেফ কামারাতা। প্রেসিডেন্ট বিল ক্লিনটনের বিরুদ্ধে পলা জোনসের যৌন হয়রানি মামলায় কামারাতা বাদীপক্ষের আইনজীবী ছিলেন। ‘আমি মনে করি, এটি তার নিজের রাস্তায় আছে এবং ট্রেনটা সজোরে সামনের ধেয়ে আসছে।’

গত সোমবার নিউইয়র্কে ফেডারেল বিচারকের আদালতে আরও নাটকীয় ঘটনার জন্ম নেয়। সাংবাদিক-পরিবেষ্টিত হয়ে আদালতে প্রবেশ করেন পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলস, যিনি প্রেসিডেন্টের সঙ্গে তাঁর যৌন সম্পর্ক থাকার দাবি করেছেন। অন্যদিকে, বিচারকের জেরার মুখে কোহেন তাঁর আরও তিন মক্কেলের নাম প্রকাশে বাধ্য হন। এই মক্কেলদের একজন হলেন ফক্স নিউজের শ্যন হ্যানিটি, যাঁর সঙ্গে ট্রাম্পের হরিহর আত্মার সম্পর্ক।

Comment