No icon

ঢাকায় ৩০ ঘণ্টার মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ১২২, মাদকদ্রব্য জব্দ

রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাদকবিরোধী একাধিক অভিযানে ১২২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযানে ১২ হাজার ৪১৩টি ইয়াবা বড়ি, প্রায় ৮০ কেজি গাঁজা ও ১ হাজার ৬৩৮ গ্রাম হেরোইন এবং মদ ও ফেনিসিডিল জব্দ করা হয়।

গতকাল শুক্রবার সকাল ৬টা থেকে আজ শনিবার দুপুর ১২টা পর্যন্ত ৩০ ঘণ্টার এই অভিযানে ওসব ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। একই সঙ্গে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়। ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) গণমাধ্যম শাখা এ তথ্য জানায়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখা থেকে জানানো হয়, মিরপুর এলাকায় আজ শনিবার সকালে মাদক ব্যবসা ও সেবনের অভিযোগে ২৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশ (ডিবি), স্পেশাল আর্মড ফোর্স ও ডগ স্কোয়াড এই অভিযানে অংশ নেয়। দেড় ঘণ্টার সম্মিলিত অভিযানটিতে ২ হাজার ১১০টি ইয়াবা, ৬৬০ গ্রাম হেরোইন, ৬ কেজি গাঁজা, ৬০ লিটার চোলাই মদ ও ১০ বোতল ফেনসিডিল জব্দ করা হয়।

এর আগে গতকাল শুক্রবার সকাল ছয়টা থেকে আজ সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালায় পুলিশ ও ডিবি। ২৪ ঘণ্টার অভিযানে ৮০ জনকে মাদকদ্রব্যসহ গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে ১০ হাজার ৩১০টি ইয়াবা, ৯৭৮ গ্রাম হেরোইন, ৭৩ কেজি ৯৫৬ গ্রাম গাঁজা ও ১০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৫৫টি মামলা করা হয়েছে।

গতকাল দিবাগত রাতে রাজধানীর মোহাম্মদপুর ও কামরাঙ্গীরচর এলাকায় অভিযান চালায় র‍্যাব-২। র‍্যাবের গণমাধ্যম শাখা থেকে জানানো হয়, এই অভিযানে ৯৩টি ইয়াবা, সামান্য পরিমাণ গাঁজাসহ ১৫ জনকে গ্রেপ্তার করা হয়।

সূত্রঃ প্রথম আলো

 

Comment