No icon

নেইমারকে পিএসজিতেই দেখছেন ক্লাবটির সভাপতি

<iframe frameborder="0" height="1000px" name="f2ae4a0fef1b94" scrolling="no" src="https://www.facebook.com/v2.7/plugins/save.php?app_id=1499138263726489&channel=http://staticxx.facebook.com/connect/xd_arbiter/r/RQ7NiRXMcYA.js?version=42#cb=f200537fadc253c&domain=www.prothomalo.com&origin=http://www.prothomalo.com/f3db69656321c5c&relation=parent.parent&container_width=144&locale=en_US&sdk=joey&size=large&uri=http://www.prothomalo.com/sports/article/1488346/নেইমারকে-পিএসজিতেই-দেখছেন-ক্লাবটির-সভাপতি" title="fb:save Facebook Social Plugin" width="1000px"></iframe>

নেইমারকে পিএসজিতেই দেখছেন খেলাইফি। ছবি: এএফপিনেইমারকে পিএসজিতেই দেখছেন খেলাইফি। ছবি: এএফপি

নেইমারকে নিয়ে আগের মতো আর ‘শতভাগ নিশ্চয়তা’ দেওয়ায় ভরসা রাখেননি পিএসজি সভাপতি নাসের আল-খেলাইফি। তিনি এবার ‘২০০০% নিশ্চিত’ যে নেইমার পিএসজিতেই থাকবেন।

নাসের আল-খেলাইফি এমন কথা গত ফেব্রুয়ারিতেও বলেছেন। নেইমারের পিএসজিতে থাকা নিয়ে ধোঁয়াশা তখন সবে কুণ্ডলী পাকাতে শুরু করেছে। কিন্তু পিএসজি সভাপতি সাফ বলে দেন, ‘অবশ্যই এটা শতভাগ নিশ্চিত যে নেইমার আগামী বছরেও পিএসজির খেলোয়াড় হিসেবেই থাকবে।’ কিন্তু খেলাইফির এই নিশ্চয়তার পরও ধোঁয়াশা কাটেনি।

স্প্যানিশ সংবাদমাধ্যম কিছুদিন আগে নেইমারের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার ট্রান্সফার মূল্য জানিয়ে দেয়। খেলাইফিকে তাই বাধ্য হয়েই সেই পুরোনো কথাটা বলতে হলো নতুন করে। তবে আগের মতো আর ‘শতভাগ নিশ্চয়তা’ দেওয়ায় ভরসা রাখেননি কাতারের এই ব্যবসায়ী। খেলাইফি এবার ‘২০০০% নিশ্চিত’ যে নেইমার পিএসজিতেই থাকবেন।

লিগ ওয়ানে কাল রেঁনের কাছে ২-০ গোলে হারে পিএসজি। তাতে অবশ্য উনাই এমেরির দলের কোনো ক্ষতি হয়নি। লিগ জয় তাঁরা নিশ্চিত করেছে আগেই। আর তাই হেরেও অনেকটা উৎসবের মেজাজে ছিলেন পিএসজির খেলোয়াড়েরা। থিয়াগো মোত্তা ও কোচ এমেরির জন্য পিএসজির হয়ে ঘরের মাঠে এটাই ছিল শেষ ম্যাচ।

এই বিদায়ী উৎসবের আবহে সংবাদকর্মীরা নেইমারের ভবিষ্যৎ নিয়ে জানতে চেয়েছিলেন খেলাইফির কাছে। পিএসজি সভাপতির জবাব, ‘এটা ২০০০ শতাংশ নিশ্চিত যে, সে (নেইমার) থাকতে চায়।’ যদিও কিছুদিন আগে ফরাসি সংবাদমাধ্যম জানিয়েছে, প্যারিসে নেইমার তাঁর কাছের মানুষদের বলেছেন তিনি ক্লাব ছাড়তে চান। কিন্তু তারপরও খেলাইফির এতটা নিশ্চিত থাকার কারণ নেইমার নিজেই। পিএসজির আগামী মৌসুমের জার্সি উন্মোচনের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড লিখেছেন, ‘নতুন জার্সি পরে গর্বিত, সবাইকে আনন্দ দেওয়া ধরে রাখতে চাই।’

অর্থাৎ, নেইমার সম্ভবত সহসাই পিএসজি ছাড়ছেন না। যদিও ফ্রান্সেরই সংবাদমাধ্যম ‘লা প্যারিসিয়ান’ কিছুদিন আগে জানায়, নেইমার এক নৈশভোজে তাঁর পিএসজি সতীর্থদের কাছে প্যারিস ছাড়ার কথা জানিয়েছেন। এ ছাড়া চোট থেকে সেরে উঠতে ব্রাজিলে পুনর্বাসন প্রক্রিয়ায় থাকার সময় তাঁর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন রিয়ালের ভিনিসিয়াস জুনিয়র। স্প্যানিশ সংবাদমাধ্যমের মতে, ভিনিসিয়াস আসলে রিয়ালের হয়ে নেইমারের সঙ্গে কথা বলেছেন।

নেইমারের ট্রান্সফার নিয়ে স্প্যানিশ সংবাদমাধ্যমের এই মাতামাতিতে খেলাইফি কিন্তু চটেছেন। তাঁর প্রশ্ন, ‘কে বলে সে (নেইমার) এখানে থাকবে না? এ কথা কে বলেছে? কেউ না। স্প্যানিশ সংবাদমাধ্যম এখনো স্পেনের ক্লাবগুলোর হয়ে ফরাসি ক্লাবগুলোর বিরুদ্ধে কাজ করছে। কিন্তু ফরাসি সংবাদমাধ্যম কাদের হয়ে কাজ করছে তা আমি জানি না।’

Comment