No icon

ওয়ালটন এনেছে ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত ফিচার ফোন

মেড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত ‘ওলভিও এলসিক্স’ মডেলের ফিচার ফোন দেশের বাজারে এনেছে ওয়ালটন। এটি ওয়ালটনের তৈরি ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত দ্বিতীয় ফিচার ফোন। এর আগে ‘ওলভিও এমএম ১৭’ নামের একটি ফোন বাজারে আনে প্রতিষ্ঠানটি। গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের নিজস্ব কারখানায় এটি তৈরি।

এক বিজ্ঞপ্তিতে ওয়ালটন জানিয়েছে, ডুয়াল সিমের ফোনটিতে ব্যবহৃত হয়েছে ১.৭৭ ইঞ্চির উজ্জ্বল রেজল্যুশনের পর্দা। ফোনটি ১৬ গিগাবাইট পর্যন্ত মেমোরি কার্ড সাপোর্ট করে। নতুন এই ফোনে ব্যবহৃত হয়েছে ৮০০ মিলিঅ্যাম্পিয়ার লি-আয়ন ব্যাটারি।

জিপিআরএস-সমৃদ্ধ ফোনটিতে রয়েছে বিল্ট-ইন ফেসবুক। ছবি, ভিডিও বা ফাইল আদান-প্রদানের জন্য আছে ব্লুটুথ। কল বা মেসেজ নোটিফিকেশনে ব্যবহার করা যাবে কি-প্যাড ও টর্চলাইট। বিরক্তিকর ও অনাকাঙ্ক্ষিত নম্বর থেকে কল আসা বন্ধ করতে রয়েছে ব্ল্যাক লিস্ট।

গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় নম্বর সহজেই খুঁজে পেতে আছে হোয়াইট লিস্টের সুবিধা। রাতের আঁধারে নিরাপদে চলার জন্য রয়েছে উজ্জ্বল আলোর এলইডি টর্চ। ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে আছে ডিজিটাল ক্যামেরা, এমপিথ্রি, এমপি ফোর ও থ্রিজিপি প্লেয়ার। রয়েছে রেকর্ডিংসহ এফএম রেডিও, সাউন্ড ও ভিডিও রেকর্ডিংয়ের সুবিধা। ফোনটির রিপ্লেসমেন্ট সুবিধা আছে। অর্থাৎ নষ্ট হলে বদলে দেবে ওয়ালটন।

‘ওলভিও এলসিক্স’ ফোনটির দাম ৭৩০ টাকা।

সূত্রঃ প্রথম আলো 

Comment